ভগবান কে প্রণাম করে মন্দিরের প্রণামী বাক্স তুলে চারচাকায় চম্পট দিলো চোর, পরে গ্রেপ্তার

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: মন্দিরে ভক্তদের দেওয়া প্রণামীও চুরি করে নিয়ে যাচ্ছে চোরে। তাও আবার রীতিমত চারচাকা গাড়ি চালিয়ে এসে। এমনি একটি ঘটনা সিসি ক্যামেরা বন্দী হয়েছে বর্ধমান শহরের ৩নং ইছলাবাদ এলাকার ভবতারিণী মন্দিরে। সোমবার গভীর রাতে এই চুরির ঘটনা ঘটলেও পাড়ার লোক জানতে পারেন সকালে। মন্দিরের কিছুটা দূরে একটি প্রণামী বাক্স পড়ে থাকতে দেখে এলাকার কয়েকজনের সন্দেহ হয়। এরপর মন্দিরে গিয়ে তারাই দেখেন মন্দিরেরই প্রণামী বাক্স সেটা। এই খবর ছড়িয়ে পড়তেই পাড়ার মানুষ ভির করতে শুরু করেন মন্দিরে। পরে পুলিশ কে খবর দেওয়া হয়। 

বিজ্ঞাপন

বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে। আর সেই ফুটেজেই চুরির ঘটনা পরিষ্কার দেখা যাচ্ছে। তাজ্জব ব্যাপার, এই ফুটেজে দেখা গেছে চোর চুরি করার আগে ভবতারিণী মা কে রীতিমত প্রণাম করছে। আর তারপরই প্রণামী বাক্স নিয়ে সোজা চারচাকা সাদা রঙের একটি সুইফ্ট গাড়িতে গিয়ে সেটি রেখে গাড়ি চালিয়ে চম্পট দিচ্ছে। যদিও মন্দির থেকে কিছুটা দূরে এই প্রণামী বাক্স ফেলে দিয়ে যায় ওই চোর। অন্যদিকে কালীবাজার এলাকার মনসা মন্দিরেও একইভাবে প্রনামী বাক্স থেকে চুরি যায় প্রনামীর টাকা। তবে এখানে চেন দিয়ে বাঁধা থাকায় বাক্সটি নিয়ে যেতে পারেনি চোরের দল। একই রাতে শহরে পরপর দুটি চুরির ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

ডিএসপি অতনু ঘোষাল বলেন, ‘সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ ইতিমধ্যেই গাড়িটি কে চিহ্নিত করেছে। যে প্রনামীর বাক্স চুরি করে টাকা নিয়েছিল তাকেও গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের খোঁজেও তল্লাশি চলছে।’ পুলিশ সূত্রে জানা গিয়েছে ধৃতের নাম সুভাশিষ কর্মকার। যে গাড়িটি নিয়ে সে চুরি করতে বেরিয়েছিল সেই গাড়িটির চালকের কাজ সে। গাড়ির মালিক বর্ধমান শহরেরই বাসিন্দা। পুলিশের কাছে গাড়ির মালিক জানিয়েছেন, এই ঘটনার বিষয়ে তিনি কিছুই জানেন না। ধৃতের কাছ থেকে বেশ কিছু টাকাও উদ্ধার হয়েছে বলে জানতে পেরেছে পুলিশ।

আরো পড়ুন