মনোনয়ন পর্ব শেষে বর্ধমানে টিকিট না পেয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন তৃণমূল নেতা

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: পুর নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে বুধবার বর্ধমান পুরসভার ৩৫টি ওয়ার্ডের জন্য তৃণমূল কংগ্রেসের মোট ৪১জন দলীয় প্রতীক চেয়ে মনোনয়ন পত্র পেশ করেছে। তৃণমূলের রাজ্য নেতৃত্বের দেওয়া প্রার্থী তালিকার বাইরেও আলাদা করে ৬জন পুর নির্বাচনে তৃণমূলের প্রতীকে লড়তে চেয়ে মনোনয়ন জমা করেছেন। এদের মধ্যে ২নং ওয়ার্ডে দুজন, ১৯নং ওয়ার্ডে দুজন, ৫নং ওয়ার্ডে একজন এবং ২৮নং ওয়ার্ডে একজন করে মনোনয়ন পত্র পেশ করেছেন। 

বিজ্ঞাপন

এদিন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস জানিয়েছেন, বর্ধমান পুরসভা নির্বাচনের জন্য ইতিমধ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে রাজ্য নেতৃত্ব। সেই তালিকা অনুযায়ী ৩৫টি ওয়ার্ডের ৩৫জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা করেছেন। পাশাপাশি দলের পক্ষ থেকে প্রার্থীদের দলীয় প্রতীকও বণ্টন করে দেওয়া হয়েছে। ফলে ঘোষিত প্রার্থী তালিকার বাইরে যারা তৃণমূলের প্রতীকে লড়তে চেয়ে প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন তাদের এই নির্বাচনে প্রার্থী হওয়ার কোনো সম্ভাবনা থাকছে না। 

এদিকে পৌরসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর থেকে বিস্তর জলঘোলা হওয়ার পরেও শেষমেশ শহরের কোনো ওয়ার্ডে নিজে অথবা নিজের স্ত্রী টিকিট না পাওয়ায় মনোনয়ন কেন্দ্রের বাইরে এদিন রীতিমত কেঁদে ভাসালেন দলের জেলার সাধারণ সম্পাদক আব্দুল রব। এদিন আব্দুল রব বলেন, ‘সিপিএমের আমল থেকে তৃণমূল দলটা করে আসছি, বহুবার অত্যাচারের শিকার হয়েছি আমি এবং আমার পরিবার। পাঁচবার জেলও খাটতে হয়েছে। গত বিধানসভা নির্বাচনে যখন দলের প্রার্থীর হয়ে কেউ পাশে ছিলনা তখন রাতদিন এক করে বিজেপির চোখে চোখ রেখে লড়াই করে গেছি। তাই আশা ছিল দল এবার তার স্ত্রীকে অন্তত প্রার্থী হিসেবে বিবেচনা করবে। আশা ভঙ্গ হল।’ 

তিনি বলেন, ‘২নং ওয়ার্ডে দল যে ভদ্র মহিলাকে প্রার্থী হিসেবে মনোনীত করেছে তিনি অথর্ব মানুষ। শারীরিক ভাবে সক্ষম ব্যক্তি নন। মনোনয়নপত্র পেশ করতে এসে দুজন তাকে সাহায্য করেছিলেন বলে দু পা এগোতে পারছিলেন। তবে দল ভাল বুঝেছে তাই হয়তো ওনাকে টিকিট দিয়েছে। আগামীদিন দলের কর্মীদের সঙ্গে কথা বলে কি পদক্ষেপ নেওয়া যাবে তার পরিকল্পনা করবো।’

বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস এদিন আব্দুল রব প্রসঙ্গে বলেন, দলের অসময়ের কর্মী,নেতা আব্দুল রব। তিনি থেকে জেলার উচ্চ নেতৃত্ব সকলেই চেয়েছিলেন রব একটা টিকিট পাক। বিধানসভা নির্বাচনে গোটা বর্ধমান শহরের মানুষ দেখেছেন খোকন দাসের সঙ্গে যে দু তিনজন নেতা বিজেপির সঙ্গে কাঁধে কাঁধ রেখে লড়াই করেছে তাদের মধ্যে আব্দুল রব অন্যতম। ওর একটা টিকিট হলে ভালই হতো।

আরো পড়ুন