যথাযথ মর্যাদায় জেলাজুড়ে কবিগুরুর ১৬২তম জন্ম জয়ন্তী পালিত

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সোমবার ২৫ শে বৈশাখ ১৬২তম রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন সাংস্কৃতিক সংস্থার পক্ষ থেকে প্রভাত ফেরি ও নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল জেলা জুড়ে। তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় ও রবীন্দ্র পরিষদের উদ্যোগে পূর্ব বর্ধমান জেলাজুড়ে যথাযথ মর্যাদার সঙ্গে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্ম জয়ন্তী উদযাপিত হল। জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের অনুষ্ঠান অনুষ্ঠিত হয় বর্ধমানের রবীন্দ্র ভবনে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয়া জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তি। অন্যদিকে কালনা মহকুমার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালনা মহকুমা শাসক সুরেশ কুমার জগৎ । কাটোয়া মহকুমার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাটোয়া মহকুমা শাসক জামিল ফতেমা জেবা। এছাড়া উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যক্তিবর্গ। এই দিনটি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করা হয়।

বিজ্ঞাপন

এদিন সকালে ‘ছন্দম’ সংস্থার পক্ষ থেকে একটি প্রভাতফেরি শহর পরিক্রমা করে। পরে কার্জন গেট চত্ত্বরে অনুষ্ঠানের আয়োজন করে তারা। একইসঙ্গে এদিন সকালে ‘শিবম’ নৃত্য সংস্থার পক্ষ থেকে কার্জন গেট এলাকায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্থার ছাত্রছাত্রীরা নাচ ও গানের মাধ্যমে কবিগুরুর প্রতি শ্রদ্ধা জানান। এদিন পুরসভার উদ্যোগে বর্ধমান টাউন হল ময়দানে রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধার্ঘ জানানো হয়। পুরসভার চেয়ারম্যান পরেশ সরকার, ভাইস চেয়ারম্যান মৌসুমী দাস সহ অন্যান্যরা এই অনুষ্ঠানে ছিলেন।

বর্ধমান বিশ্ব বিদ্যালয়ের গোলাপবাগ চত্ত্বরে থাকা রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে মাল্যদান করেন বিশ্ব বিদ্যালয়ের রেজিস্টার সুজিত চৌধুরী। এছাড়া ছাত্র পরিষদের পক্ষ থেকে সংগঠনের সভাপতি অভিষেক নন্দী সহ অন্যান্যরা মাল্যদান করেন। এদিন কালিবাজার এলাকায় জেলা তৃণমূল কার্যালয়ে রবীন্দ্র জয়ন্তী পালন করা হয়। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান জেলা পরিষদের পূর্ত কর্মাধক্ষ উত্তম সেনগুপ্ত। এছাড়া, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু ও জেলা পরিষদের অন্যান্য সদস্যরা। বর্ধমান শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এদিন বিকালে কার্জন গেট চত্ত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন