৬হাজার ৬০০ লিটার চোরাই কেরসিন তেল বাজেয়াপ্ত করল ভাতার থানার পুলিশ, গ্রেপ্তার দুই

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,ভাতার: একটি গাড়ি করে ৩৩ ব্যারেল চোরাই কেরোসিন পাচার করার সময় ভাতার থানার পুলিশের হাতে ধরা পড়লো অশেষ পাল ও নাসিরউদ্দিন মোল্লা নামে দুই ব্যক্তি। পুলিশ বাজেয়াপ্ত করেছে প্রায় ৬হাজার ৬০০লিটার কেরোসিন সহ ৩৩টি ব্যারেল। পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার গভীর রাতে মুরাতিপুর এলাকায় তল্লাশি চলাকালীন পুলিশ একটি গাড়িকে দাঁড় করিয়ে চেকিং করতেই ৩৩টি ড্রাম দেখতে পায়। প্রতিটি ড্রামেই কেরোসিন ভর্তি ছিল। এক একটি ড্রামে দুশো লিটার করে কেরোসিন আছে বলে ধৃতরা পুলিশ কে জানিয়েছে। কোথা থেকে,কেন এত কেরোসিন তেল আসছিল সে বিষয়ে সঠিক কোন উত্তর দিতে পারেনি ধৃতরা বলেই পুলিশ জানিয়েছে। আর এরপরই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।প শুক্রবার পুলিশ ধৃতদের বর্ধমান আদালতে পাঠিয়েছে। 

বিজ্ঞাপন
পুলিশ জানিয়েছে, ধৃত অশেষ পালের বাড়ি বলগোনা। নাসিরুদ্দিনের বাড়ি ভাতার থানারই সন্তোষপুর গ্রামে।  প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে দীর্ঘ ৭-৮ বছর ধরেই  ধৃতরাএই ব্যবসা চালিয়ে আসছিল। কিছু অসাধু রেশন ডিলারের কাছ থেকে তেল কিনে সেই তেল তারা মুলত যারা বাস ও লরির ব্যবসা করত তাদের কাছে বিক্রী করত। এই তেলের সঙ্গে ডিজেল মিশিয়ে গাড়ি চলাচলে ব্যবহার করা হতো। ধৃতদের হেফাজতে নিয়ে এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত তার তদন্ত চালাবে পুলিশ।
অন্যদিকে বৃহস্পতিবার একইভাবে অভিযান চালিয়ে পুলিশ সকালে কুবাজপুর এলাকা থেকে প্রচুর পরিমাণে রেশনের চাল, গম আটা আটক করেছিল পুলিশ। একজন গ্রেপ্তারও হয়। অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহরায় বলেন, ‘চারশো  বস্তা গম আগেই উদ্ধার করেছিল পুলিশ। সোর্স ইনফরমেশনে ৩৩ ব্যারেল কেরসিন তেল উদ্ধার হয়েছে এদিন। প্রতি ব্যারেলে দুশো লিটার করে তেল ধরে। কারা এই চক্রে জড়িত আছে তারও তদন্ত শুরু করেছে পুলিশ।’

আরো পড়ুন