বর্ধমান মেডিকেলের ভাঙা ট্রলি আর বেহাল রাস্তা মেরামতের নির্দেশ মন্ত্রী স্বপন দেবনাথের

Souris  Dey

Souris Dey

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসার জন্য আসা রোগী ও আত্মীয়দের দীর্ঘদিনের অসন্তোষ ছিলই যে এত বড় একটা হাসপাতালে রোগীদের সুস্থ ভাবে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে যে ট্রলি লাগে সেগুলোও ঠিক মতন রক্ষণাবেক্ষণ করে না হাসপাতাল কর্তৃপক্ষ। কোনটার চাকা নেই, তো আবার কোনো ট্রলির টিনের পাত খুলে বেরিয়ে গেছে। ফলে গুরুতর জখম কিংবা অসুস্থ রোগী কে এই সমস্ত বেহাল ট্রলিতে নিয়ে যেতে গিয়ে রোগীর হাল আরও বেহাল হয়ে পড়ে। তার উপর হাসপাতালের জরুরি বিভাগ থেকে শুরু করে আউটডোর, শিশু বিভাগ, ব্লাড ব্যাংকের সামনের রাস্তা গুলোতে খানাখন্দ হয়ে যাওয়ায় রোগীদের যাতায়াতে আরো সমস্যায় পড়তে হয়। আর মূলত রোগীদের দীর্ঘদিনের এই দুটো সমস্যার সমাধানে জরুরি ভিত্তিতে নির্দেশ দিলেন রোগী কল্যাণ সমিতির সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

বিজ্ঞাপন

 

 

শনিবার বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী কল্যান সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন রোগী কল্যাণ সমিতির সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদ সভাধিপতি শম্পা ধাড়া, মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল প্রবীর সেনগুপ্ত , হাসপাতালের সুপার তাপস ঘোষ সহ জেলা প্রশাসন ও হাসপাতালের আধিকারিকরা। জানা গেছে, এদিন মূলত রোগী কল্যাণ সমিতির আগের বৈঠকে যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল সেই বিষয় নিয়েই বিস্তারিত আলোচনা করা হয়।

 

বৈঠক শেষে মন্ত্রী স্বপন দেবনাথ জানান, রোগীদের নিয়ে যাওয়ার জন্য যে সমস্ত ট্রলি খারাপ অবস্থায় পড়ে রয়েছে সেগুলির দ্রুত মেরামতের ব্যবস্থা করা হবে এবং আধুনিক আরো নতুন ট্রলি আনা হবে। এছাড়াও হাসপাতালের ভিতর যে সমস্ত রাস্তা খারাপ অবস্থায় আছে আগামী সোমবার থেকেই সেই সব রাস্তার মেরামতের কাজ শুরু করা হবে। এ ব্যাপারে পূর্ত দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালের সুপার তাপস ঘোষ বলেন, রাধারাণী ওয়ার্ডে  ফিজিওথেরাপি সেন্টার চালু করা হবে। রাধারাণী ওয়ার্ড থেকে রোগীদের জরুরী বিভাগের সামনে নতুন ভবনে স্থানান্তরিত করা হবে। আগামী মাসের প্রথম সপ্তাহেই রোগী স্থানান্তরের  কাজ শুরু হবে বলে সুপার জানিয়েছেন। এছাড়াও হাসপাতালের জরুরি বিভাগের সামনে নতুন ভবন চালুর ব্যাপারেও এদিন বৈঠকে আলোচনা হয়।

আরো পড়ুন